শিশু

শিশুদের জন্য খুবই প্রয়োজনীয় কিছু প্রোডাক্ট যা আপনি জানেন না

বেবি কর্নার বেবি পারসোনাল কেয়ার
Spread the love

শিশুদের জন্য খুবই প্রয়োজনীয় কিছু প্রোডাক্ট

আজকের এই লেখায় শিশুদের জন্য কিছু দারুণ এবং প্রয়োজনীয় প্রোডাক্ট নিয়ে আলোচনা করবো যা আপনি আগে ভেবে দেখেননি অথবা এগুলোর ব্যাপারে জানতেন না! এগুলো দেখার পর বুঝতে পারবেন যে আসলেই এগুলো প্রয়োজনীয়। আপনার নিজের শিশুর জন্য কিনতে পারেন অথবা অন্য কাউকে গিফটও করতে পারেন।

যেগুলো নিয়ে কথা বলবো এগুলো আপনার শিশু লালন-পালনকে আরেকটু সহজ এবং সুন্দর করে দিবে আশা করি। যদি উপকারে আসে তাহলে নিজের মতামত জানাতে ভুলবেন না।

বেবি

শিশুদের জন্য প্রয়োজনীয় প্রোডাক্ট যেগুলো নিয়ে আলোচনা করবো সেগুলো হলো,

১। শিশুর হাত এবং হাটুর সুরক্ষার জন্য প্যাড (Baby Knee Pads for Safety)

২। শিশুর প্রস্রাবের এলার্ম (Baby Care Urine Alarm)

৩। বাচ্চার নাক পরিষ্কার করার প্রোডাক্ট (Cleaner Nasal Vacuum Mucus Suction Aspirator Soft Tip Tools)

৪। বাচ্চার জন্য রকিং চেয়ার (Baby Rocking Bouncer Balance)

এই চারটি প্রোডাক্ট নিয়ে একটু আলোচনা করে নেই চলুন। এর মাধ্যমে আপনার বুঝতে সুবিধা হবে কেন এগুলো প্রয়োজন এবং শিশুর জন্য প্রয়োজনীয়।

১। শিশুর হাত এবং হাটুর সুরক্ষার জন্য প্যাড (Baby Knee Pads for Safety)

এটার নাম দেখেই বুঝতে পারছেন এটা কেন এবং কখন প্রয়োজন। হ্যাঁ, বাচ্চা যখন নতুন নতুন হামাগুড়ি দেয়া শিখে এবং হাটা শিখে তখন প্রয়োজন। দারুণ না?

শিশু যখন প্রথম প্রথম হামাগুড়ি এবং হাটতে শিখে তখন ভারসাম্য হারিয়ে পড়ে গিয়ে হাত এবং হাটু ছিলে ফেলতে পারে। এমন কিছু ঘটুক তা আমরা কেউই চাইনা। তাইনা? এজন্যই এই প্রোডাক্টটি প্রয়োজন। এতে শিশুদের হামাগুড়ি দেয়া বা হাটার সময় দূর্ঘটনার ফলে ক্ষতিগ্রস্ত হবার ভয় নেই!

শিশু হাটুর প্যাড

এটা ৩ মাস থেকে ২ বছরের বাচ্চাদের জন্য পারফেক্ট। প্রোডাক্টটি আরামদায়ক কটনের এবং স্লিপি (পিচ্ছিল) না। এটা ইলাস্টিকের। সেহেতু সাইজ নিয়ে কোনো সমস্যা নেই। যেকোনো বয়সের শিশুদের জন্য পারফেক্টভাবে ম্যাচ হবে।

এটা পরিয়ে বাচ্চাকে হামাগুড়ি বা হাটতে ছেড়ে দিলে শরীরে ক্ষতি হবার সম্ভাবনা কম। শিশুরা যখন হামাগুড়ি দেয় বা হাটা শিখে তখন হাটু এবং কনুইতে ব্যাথা পাবার সম্ভাবনাই বেশি। তাই এই দুই জায়গার সুরক্ষা দিতে শিশুর হাত এবং হাটুর সুরক্ষার জন্য প্যাড (Baby Knee Pads for Safety) প্রোডাক্টটি আপনাকে সহযোগীতা করবে।

শিশুর হাত এবং হাটুর সুরক্ষার জন্য প্যাড এর দাম মাত্র ৯৫ টাকা। আর কাস্টমার রিভিউ খুবই ভালো। ৫ এর মধ্যে ৪.৪ পয়েন্ট নিয়ে টপ রিভিউড একটি প্রোডাক্ট।

২। শিশুর প্রস্রাবের এলার্ম (Baby Care Urine Alarm)

শিশুর বয়স যখন ১ দিন থেকে ৭/৮ মাস থাকে তখন বাবা-মায়ের জন্য সবচেয়ে বড় সমস্যা হয় বাচ্চার প্রস্রাব। কারণ বাচ্চা প্রস্রাব করে চুপচাপ থাকলে অনেকে বুঝতে পারেন না বাচ্চার কোনো সমস্যা হচ্ছে কিনা। বাচ্চা প্রস্রাব করে ভেজা জায়গায় বেশিক্ষণ থাকলে অসুস্থ হয়ে যেতে পারে। তাই প্রস্রাবের এই ব্যাপারটি সর্বক্ষণ নজরে রাখা জরুরি।

তবে বেশিরভাগ সময়ই দেখা যায় ব্যস্ততার কারণে এদিকটায় সবসময় দৃষ্টি রাখা যায়না। আপনিও যদি এই সমস্যায় ভোগেন তাহলে এই প্রোডাক্টটি আপনার বাচ্চার জন্য আসলেই প্রয়োজনীয়।

শিশু এবং বয়স্কদের প্রস্রাবের এলার্ম

এই প্রোডাক্টটি ব্যবহার করলে বাচ্চার প্রস্রাবের পরপরই এলার্ম বেজে উঠবে। এলার্ম বেজে উঠা মানেই আপনার দৃষ্টি আকর্ষণ করা। বাচ্চা কান্না না করলেও আপনি বুঝতে পারবেন যে বাচ্চার কাথা/কাপড় বদলে দিতে হবে। 

এই প্রোডাক্টের আরেকটা ভালো ব্যাপার হলো এতে ইন্ডিকেটর আছে যাতে আপনি সহজে বুঝতে পারবেন চার্জ আছে কি নাই। আরো ভালো ব্যাপার হলো এটার খুব কম চার্জ খরচ করে। 

এর একুরেসি এবং সেনসিটিভিটি ভালোই। তাই এতে পারফেক্ট রেজাল্ট পাবেন। এটা খুব সহজেই ব্যবহার করতে পারবেন। শুধুমাত্র একটা বাটনের মাধ্যমেই কাজ করতে পারবেন সহজে।

শিশুর প্রস্রাবের এলার্ম (Baby Care Urine Alarm) এর দাম মাত্র ১৫৫ টাকা। কাস্টমার রিভিউ খুবই ভালো (৫ এর মধ্যে ৪.৭ রেটিং)। 

৩। বাচ্চার নাক পরিষ্কার করার প্রোডাক্ট (Cleaner Nasal Vacuum Mucus Suction Aspirator Soft Tip Tools)

আপনার বাচ্চার নাকের ময়লা বা সর্দি পরিষ্কার করতে এই প্রোডাক্টটি আপনাকে খুব সহযোগীতা করবে। অনেক সময় টিস্যু বা টাওয়েল দিয়ে বাচ্চার নাক পরিষ্কার করতে গিয়ে ছিলে ফেলি। এই সমস্যা থেকে মুক্তি পেতে এটা আপনার প্রয়োজন হতে পারে।

নাক পরিষ্কার

প্রোডাক্টটি সিলিকনের। খুবই সফট। তাই শিশুর নাকের ক্ষতি হবার ভয় নেই। আপনি খুব সহজেই এটা ব্যবহার করে তাদের নাক পরিষ্কার করে নিতে পারেন। 

বাচ্চার নাক পরিষ্কার করার প্রোডাক্ট এর দাম মাত্র ৯৮ টাকা। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যপার হলো কাস্টমার সেটিসফেকশন। কাস্টমার রিভিউতে ৫ এর মধ্যে ৪.৮ পয়েন্ট নিয়ে এটি টপ প্রোডাক্টগুলোর একটি! তাই চিন্তার কিছু নেই আশা করা যায়।

৪। বাচ্চার জন্য রকিং চেয়ার (Baby Rocking Bouncer Balance)

আপনি কি আপনার বাচ্চাকে সবসময় কোলে নিয়ে থাকতে পারবেন? অথবা সবসময় দোলনার মতো কোলে নিয়ে দোলাতে পারবেন? অবশ্যই না। আপনার তো ব্যস্ততা থাকা স্বাভাবিক। সবসময় আপনি এটা পারবেন না। তাই এটার প্রয়োজন আছে।

বাচ্চা দের রকিং চেয়ার

বাচ্চাকে ঘুম পাড়াতে অথবা হাসিখুশী রাখতে দোল দেয়ার প্রয়োজন আছে। এক্ষেত্রে এই প্রোডাক্টটি আপনাকে খুব বেশি সহযোগীতা করবে। এটা খুব সহজে ফোল্ডিং করতে পারবেন এবং সাথে নিয়ে যেকোনো জায়গায় যেতে পারবেন। 

আর এটা তিন ধরনের পজিশনে রাখতে পারবেন। যে পজিশনগুলোর মাধ্যমে শিশু খেলতে পারবে, রেস্ট এবং ঘুমাতে পারবে। এটার মাধ্যমে বাচ্চার নিজের ব্যালেন্স নিজে কন্ট্রোল করার এবিলিটি তৈরি হবে। তবে সব বাচ্চার জন্য এটা পারফেক্ট হবেনা। বয়স আড়াই বছর থেকে শুরু করে তিন বছরের বাচ্চার জন্য পারফেক্ট। এটা ১১-১৫ কেজি ওজন নিতে পারে।

বাচ্চার জন্য রকিং চেয়ার এর দাম ৮৬০ টাকা মাত্র। এর রেটিং ৫ এর মধ্যে ৪.৬। তাই নিশ্চিন্তে নিতে পারেন।

শিশুদের জন্য এই প্রোডাক্টগুলো দেখে নিন এক নজরে

শিশুদের প্রোডাক্ট নিয়ে এতোক্ষণ তো বিস্তারিত পড়লেন। এখন টেবিল থেকে এক নজরে দেখে নিন।

প্রোডাক্টের নামকেন প্রয়োজনদাম
শিশুর হাত এবং হাটুর সুরক্ষার জন্য প্যাড (Baby Knee Pads for Safety)বাচ্চারা হামাগুড়ি এবং হাটা শেখার সময় যেন ব্যথা না/কম পায়।৯৫ টাকা
শিশুর প্রস্রাবের এলার্ম (Baby Care Urine Alarm)বাচ্চা প্রস্রাব করলে এলার্ম বেজে উঠবে এবং আপনাকে সতর্ক করে দিবে।১৫৫ টাকা
বাচ্চার নাক পরিষ্কার করার প্রোডাক্ট (Cleaner Nasal Vacuum Mucus Suction Aspirator Soft Tip Tools)বাচ্চার নাক সুরক্ষিতভাবে পরিষ্কার করার জন্য।৯৮ টাকা
বাচ্চার জন্য রকিং চেয়ার (Baby Rocking Bouncer Balance)বাচ্চাকে দোল দেয়া, খেলা করা, ঘুমানোর জন্য।৮৬০ টাকা

পরিশেষ

এগুলো আমাদের কাছে প্রয়োজনীয় মনে হয়েছে। আপনার কাছে মনে হবে কিনা সেটা আপনার উপর। তবে আমাদের এই ব্লগটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে মতামত জানাবেন। আর সবচেয়ে বড় কথা আপনার পরিচিতদের সাথে শেয়ার করে তাদেরকে জানাতে পারেন। 

ধন্যবাদ।

আমাদের আরো লেখা