রান্নাঘর

কমদামে রান্নাঘর এর জন্য যন্ত্রপাতি যা আপনার প্রয়োজন হতে পারে

ঘরোয়া পণ্য রান্নাঘর
Spread the love

রান্নাঘর এর প্রয়োজনীয় যন্ত্রপাতি/প্রোডাক্ট

রান্নাঘর এর জন্য অনেক অনেক ধরনের যন্ত্রপাতি/প্রোডাক্ট এর প্রয়োজন আছে। সাধারণত হাড়ি-পাতিলের বাইরে খুব একটা কিছু কেনা হয়না। তবে আজকের লেখায় রান্নাঘর এর জন্য ৫ টি প্রয়োজনীয় প্রোডাক্ট নিয়ে কথা বলবো যা আপনার প্রয়োজন হতে পারে। 

এই লেখার আগে হয়তো এসব নিয়ে ভেবে দেখেন নি। কিন্তু আজকের এই লেখার পর আশা করি আপনার মনে হবে যে এই প্রোডাক্টগুলো আসলেই প্রয়োজন। তাহলে চলুন বেশি কথা না বাড়িয়ে মূল আলোচনায় চলে যাই।

রান্নাঘর এর জন্য ৫ টি যন্ত্রপাতি/প্রোডাক্ট

রান্নাঘর এর প্রোডাক্ট

আমরা আজকে মূলত আলোচনা করবো ৫ টি রান্নাঘর এর গুরুত্বপূর্ণ প্রোডাক্ট নিয়ে। অনেকেই হয়তো এগুলো ব্যবহার করেন। তবে এটা শিওর যে বেশিরভাগ মানুষই এসব ব্যবহার করেন না।

রান্নাঘর এর জন্য যে ৫ টি প্রোডাক্ট নিয়ে আলোচনা করবো সেগুলো হলো,

১। ডিজিটাল ইলেকট্রিক কিচেন স্কেল (Digital Electronic Kitchen Scale)

২। ম্যানুয়াল ক্যান অপেনার (Manual Can Openers)

৩। কেক ডেকোরেশন টুলস (Cake Decoration Tools) – ১ এর মধ্যে ১২ টি টুলস

৪। কিচেন টিস্যু হোল্ডার (Kitchen Tissue Holder)

৫। ফোল্ডেবল রিভার নাইফ (Foldable Columbia River Knife)

রান্নাঘর এর এই প্রোডাক্টগুলো কেন কিনবেন, প্রোডাক্টগুলোতে কি কি আছে, কোথায় থেকে কিনবেন, দাম কেমন সবকিছুই এই লেখায় পাবেন। এবং লেখার শেষে টেবিলের মাধ্যমে খুব সুন্দরভাবে রান্নাঘর এর এই প্রোডাক্টগুলো নিয়ে সাজিয়ে দিবো যেটা দেখে সহজেই বুঝবেন এবং সিদ্ধান্তুও নিতে পারবেন।

১। ডিজিটাল ইলেকট্রিক কিচেন স্কেল/ রান্নাঘর এর বিভিন্ন কাজের জন্য ওজন স্কেল (Digital Electronic Kitchen Scale)

রান্নাঘর এর ওজন মাপার যন্ত্র

রান্নাঘর এর জন্য এই প্রোডাক্টটি খুব বেশি গুরুত্বপূর্ণ। অনেকসময় বাইরে থেকে কোনো জিনিস কিনে আনার পর মাপা হয়না। এটা ঠিক নয়। কিনে আনার প্রোডাক্ট মেপে দেখার প্রয়োজন পরতেই পারে। কিন্তু মাপার যন্ত্র তো রান্নাঘর এ থাকেনা! এখন উপায়!

উপায় হলো সামান্য দামের এই প্রোডাক্টটি আপনার রান্নাঘর এর জন্য কিনে ফেলুন। সহজ হিসাব! এই ওজন মাপার যন্ত্রটি ১০ কেজি পর্যন্ত ওজন নিতে পারে। এটার ওজনও খুব কম। খুব সহজে ক্যারিও করা যায়। মনে করুন কোনো ফ্যামিলি অথবা ফ্রেন্ডস প্রোগ্রামে বাইরে গেলেন। সেক্ষেত্রে সাথে নিয়ে যেতে পারেন।

ওজন মাপতে মাপতে আপনারও একটা আইডিয়া হয়ে যাবে কোনটার ওজন কেমন হতে পারে। তখন এই প্রোডাক্ট ছাড়াও আপনি আইডিয়া করতে পারবেন।

রান্নাঘর এর এই প্রোডাক্টের বিস্তারিত

  • প্রোডাক্টের নাম ডিজিটাল ইলেকট্রিক কিচেন স্কেল/ রান্নাঘর এর বিভিন্ন কাজের জন্য ওজন স্কেল (Digital Electronic Kitchen Scale)
  • ১০০% ব্রান্ড নিউ এবং হাই কোয়ালিটি গ্যারান্টি
  • প্লাস্টিক মেটারিয়াল এর প্রোডাক্ট
  • এর ক্যাপাসিটি ১০ কেজি পর্যন্ত
  • এর এলসিডি মনিটরের সাইজ ২”x১”
  • এর সাইজ ১৯ সেন্টিমিটারx২৫ সেন্টিমিটারx৫ সেন্টিমিটার
  • ব্যাটারির প্রয়োজন আছে। তবে এটার সাথে ব্যাটারি দেয়া হয়না।

এই প্রোডাক্ট নিয়ে কাস্টমাররা যথেষ্ট স্যাটিসফাইড। ৭৬৭ টি রেটিং দেয়া হয়েছে। ৫ এর মধ্যে ৪.৫ রেটিং নিয়ে এটি টপ পজিশনে আছে। এটার দাম মাত্র ২৯০ টাকা।

২। ম্যানুয়াল ক্যান অপেনার (Manual Can Openers)

বোতলের মুখ খোলা

রান্নাঘর এ এই প্রোডাক্টটিও খুব প্রয়োজনীয়। বিভিন্ন বোতলের মুখ খুলতে গিয়ে অনেক সময় আমাদেরকে বেগ পেতে হয়। এই ঝামেলা থেকে মুক্তি পেতে এই প্রোডাক্টটি অনেক হেল্প করবে। 

এটার হাতলে রাবার যুক্ত আছে যার কারণে পিছলে যাওয়ার ভয় নেই। খুব ভালোভাবেই গ্রিপ হয় এটা। প্রোডাক্টটি যথেষ্ট টেকসই। 

এটা ওজনেও কম। অর্থাৎ খুব সহজে ক্যারি করতে পারবেন বিভিন্ন জায়গায়। আর এর বডিও স্টেইনলেস স্টিলের। তাই মরচে পরার ভয় নেই। 

বিভিন্ন বোতলের মুখ সহজে খুলতে এই প্রোডাক্টটি আপনার হেল্প করতে পারে। রান্নাঘর এর জন্য এটা অন্যতম প্রয়োজনীয় প্রোডাক্ট। তবে অবশ্যই আপনার প্রয়োজন অনুযায়ী কিনবেন। 

দারাজে কাস্টমার রেটিং ৫ এ ৪.৫ পয়েন্ট। তাই বলাই যায় যে কাস্টমাররা এই প্রোডাক্ট নিয়ে যথেষ্ট স্যাটিস্ফাইড। ম্যানুয়াল ক্যান অপেনার (Manual Can Openers) এর দামও সাধ্যের মধ্যেই। মাত্র ২৭০ টাকা।

৩। কেক ডেকোরেশন টুলস (Cake Decoration Tools) – ১ এর মধ্যে ১২ টি টুলস

অনেকেই কেক ডেকোরেশনের কাজ করে থাকেন। তাদের জন্য এই কেক ডেকোরেশন টুলস (Cake Decoration Tools) টি অনেক প্রয়োজনীয়। এছাড়াও যারা শুধুমাত্র ঘরের জন্য কেক তৈরির কাজ করে থাকেন তাদের জন্যও এই প্রোডাক্টটি অনেক উপকারে আসবে আশা করা যায়। 

এটাতে ১ এর মধ্যে ১২ টি টুলস পাবেন যেগুলো দিয়ে নিজের মতো করে কেক সাজাতে পারেন। আর এই প্রোডাক্টটি স্টেইনলেস স্টিলের হওয়ায় মরচে পরার ভয় নেই। তাই নিশ্চিন্তে কিনতে পারেন যদি আপনার কাছে প্রয়োজনীয় মনে হয়।

আর এই দামও খুবই কম! মাত্র ৮২ টাকা। তাই একবার টেস্ট করার জন্য হলেও কেনা যায়। আপনার পছন্দ হলে এটা আপনার ঘরের পারমানেন্ট প্রোডাক্টও হয়ে যেতে পারে।

দারাজে এই প্রোডাক্টের রিভিউ দিয়েছেন ৩৪৬ জন কাস্টমার। এতো রেটিং দেয়ার পরেও এটা ৫ এর মধ্যে ৪.৭ রেটিং আছে। তাই বুঝতেই পারছেন কাস্টমাররা কতটুকু স্যাটিসফাইড এই প্রোডাক্টটি নিয়ে।

৪। কিচেন টিস্যু হোল্ডার (Kitchen Tissue Holder)

টিস্যু হোল্ডার

রান্নাঘর এর জন্য আরেকটি প্রয়োজনীয় প্রোডাক্ট হলো এই কিচেন টিস্যু হোল্ডার (Kitchen Tissue Holder)। প্রশ্ন হলো টিস্যু তো রশি দিয়ে ঝুলিয়ে দিলেই হয়, এটার জন্য হোল্ডার কেনার কি প্রয়োজন!

প্রয়োজন তো অবশ্যই আছে। নাহলে আমরাও সাজেস্ট করতাম না, আর এতো মানুষও এই প্রোডাক্টটি কিনতোনা। 

দৈনন্দিন জীবনে টিস্যু খুব প্রয়োজনীয় একটি প্রোডাক্ট। বিভিন্ন কাজে এটা লাগে। সবচেয়ে বড় কথা হলো পরিষ্কার করার কাজে টিস্যু প্রয়োজন হয়। আর যে জিনিসটা পরিষ্কার করার কাজে লাগে সেটাই যদি গোছানো এবং পরিষ্কার না হয় তাহলে কি ভালো হয়?

টিস্যু পরিষ্কার জায়গায় রাখা এবং গুছিয়ে রাখার জন্যই এই হোল্ডারটি প্রয়োজন। এটা কাঠের তৈরি। দেখতে খুব সুন্দর।এটা ব্রাউন কালারের প্রোডাক্ট। ম্যাটারিয়ালটি লং লাস্টিং। অনেকদিন ব্যবহার করতে পারবেন।

যারা হাতে তৈরি পণ্য পছন্দ করেন তাদের খুব পছন্দ হবে এই প্রোডাক্টটি। আপনারা চাইলে বড় কিংবা সাধারণ সাইজের টিস্যু হোল্ডার নিতে পারবেন। এর দাম মাত্র ১৯৯ টাকা। এর কাস্টমার রেটিংও খুব ভালো। ৭১ টি রেটিং দেয়া হয়েছে। এতে ৫ এর মধ্যে ৪.৭ রেটিং। এই দামে খুব ভালো প্রোডাক্ট বলা যায়।

৫। ফোল্ডেবল রিভার নাইফ (Foldable Columbia River Knife)

নাইফ চাকু

রান্নাঘর এর জন্য আমাদের লাস্ট সাজেশন্স হলো এই ফোল্ডেবল রিভার নাইফ (Foldable Columbia River Knife)। এই চাকুটি দারুণ স্টাইলিশ এবং টেকসই। এটা বিভিন্ন ফল বা সবজি কাটার কাজে লাগবে। এটা সাথে ক্যারিও করতে পারবেন। বাইরে কোথাও কোনো পিকনিক, প্রোগ্রাম এর আয়োজন থাকলে এটা সাথে নিতে পারেন। দারুণ কাজে দিবে।

এটা স্টেইনলেস স্টিলের হওয়ায় মরচে পরার ভয় নেই। এর সাইজ হলো ১০.৫০ ইঞ্চি (প্রায় ১১ ইঞ্চি)। এটা ফোল্ড করা যায় যেটা অতিরিক্ত সুবিধা। 

সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এই প্রোডাক্টের কাস্টমার ফিডব্যাক। ৫ এর মধ্যে এর রেটিং হলো ৪.৯! মানে প্রায় সব কাস্টমারের কাছেই এটা খুব ভালো লেগেছে। এর দাম ২৫৫ টাকা মাত্র।

রান্নাঘর এর জন্য ৫ টি যন্ত্রপাতি/প্রোডাক্ট গুলো দেখে নিন এক নজরে

এতোক্ষণ বিস্তারিত আলোচনা করলাম। এখন এগুলোকে টেবিলে সাজিয়ে উপস্থাপন করছি যাতে আপনার বুঝতে সুবিধা হয়।

প্রোডাক্টের নামকেন কিনবেনদাম
ডিজিটাল ইলেকট্রিক কিচেন স্কেল (Digital Electronic Kitchen Scale)বাজার থেকে কিনে আনা পণ্য মাপতে প্রয়োজন হবে।২৯০ টাকা
ম্যানুয়াল ক্যান অপেনার (Manual Can Openers)বিভিন্ন বোতল/পটের মুখ খুলতে কাজে লাগবে।২৭০ টাকা
কেক ডেকোরেশন টুলস (Cake Decoration Tools) – ১ এর মধ্যে ১২ টি টুলসকেক সাজানোয় কাজে লাগবে।৮২ টাকা
কিচেন টিস্যু হোল্ডার (Kitchen Tissue Holder)টিস্যু পরিষ্কার জায়গায় রাখা এবং গুছিয়ে রাখার জন্যই এই হোল্ডারটি প্রয়োজন১৯৯ টাকা
ফোল্ডেবল রিভার নাইফ (Foldable Columbia River Knife)ফল বা সবজি কাটে কাজে লাগবে।২৫৫ টাকা

পরিশেষ

পরিশেষে একটা কথাই বলতে পারি, এই প্রোডাক্টগুলো আপনার অনেক কাজে লাগবে। উপর্যুক্ত সুবিধাগুলো ছাড়াও আরো অনেক সুবিধা পাবেন। সবগুলো প্রোডাক্টের লিংকে ঘুরে আসতে পারেন। সবার মতামত দেখে তারপর কেনার সিদ্ধান্ত নিবেন।

আমাদের লেখা এবং রিভিউগুলো ভালো লাগলে মন্তব্য করে জানাবেন এবং ‘জেনে কিনবো‘ এর সাথেই থাকবেন। আপনাদের মন্তব্য পেলে আমরা উৎসাহিত হবো। 

আমাদের আরো লেখা